ঢাকাTuesday , 19 April 2022
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. আবহাওয়া
  4. ইসলাম
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. দেশজুরে
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. শিক্ষা
  11. স্বাস্থ্য
আজকের সর্বশেষ সবখবর

গণতন্ত্র বিরোধী সরকার আমাদের ওপর চেপে বসেছে: ফখরুল

admin
April 19, 2022 2:27 pm
Link Copied!

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, গণতন্ত্র বিরোধী সরকার আমাদের ওপর চেপে বসেছে। আমাদের এখন জাতীয় ঐক্য সৃষ্টি করতে হবে।

যারা গণতন্ত্র হত্যা করে, মানুষ গুম করে সেই দানবীয় শক্তিকে পরাজিত করতে হবে। তাদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।

মঙ্গলবার (১৯ এপ্রিল) দুপুরে গাজীপুর সিটি করপোরেশনের নগপাড়া এলাকায় একটি কনভেনশন সেন্টারে গাজীপুর জেলা বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জেলা বিএনপির আহ্বায়ক ফজলুল হক মিলন এ সম্মেলনে সভাপতিত্বে করেন।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, যারা দেশকে ধ্বংস করতে চাচ্ছে, গণতন্ত্র ধ্বংস করেছে তারাই আমাদের শত্রু। আমাদের আন্দোলন গড়ে তুলতে হবে। যাতে এই দানবীয় শক্তি নির্মূল করা যায়।

বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে ৩৫ হাজার মামলা দিয়েছে। আন্তর্জাতিকভাবে প্রতিষ্ঠিত হয়েছে যে, মিথ্যা মামলা দিয়ে খালেদা জিয়াকে আটক রাখা হয়েছে। আমাদের নেতা তারেক রহমানকেও নির্বাসনে রেখেছে এ সরকার।

তিনি বলেন, জিয়াউর রহমানকে যারা অস্বীকার করে, তাঁর বিরুদ্ধে অপপ্রচার চালায়, তারাই স্বাধীনতার বিপক্ষ শক্তি, পাকিস্তানের পক্ষের শক্তি।

এ অপশক্তি মানুষের অধিকার হরণ করেছে। দেশকে দুর্নীতির আখড়ায় পরিণত করেছে। বিএনপি জনগণের কাছে সবচেয়ে প্রিয় রাজনৈতিক দল।

বিএনপি জনগণের কথা বলে, গণতন্ত্রের কথা বলে। আওয়ামী লীগ বিপরীত কথা বলে। তারা গণতন্ত্র ধ্বংস করে, দেশে একদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করতে চায়।

তিনি আরও বলেন, দেশে বর্তমানে দুর্নীতি চরম পর্যায়ে পৌঁছেছে। করোনা টিকা ক্রয়ে ২৩ হাজার কোটি টাকার লুটপাট করা হয়েছে।

গাজীপুরের টঙ্গী-চৌরাস্তা সড়ক নির্মাণে প্রতি কিলোমিটারে ব্যয় ধরা হয়েছে ২১৩ কোটি টাকা।

যা পৃথিবীর কোনো দেশে নেই। ইউনিয়ন পরিষদ (ইউপি) থেকে শুরু করে এমন কোনো সেক্টর নেই যেখানে দুর্নীতি হচ্ছে না। দুর্নীতির বিরুদ্ধে আমরা দুর্নীতি দমন কমিশনে (দুদক) চিঠি দিয়েছি।

সম্মেলনে আরও বক্তব্য রাখেন বিএনপির ঢাকা বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, বেনজির আহমেদ টিটু, সহ-শ্রম বিষয়ক

সম্পাদক হুমায়ূন কবীর খান, সহ-স্বাস্থ্য বিষয়ক সম্পাদক অধ্যাপক ডা. রফিকুল ইসলাম বাচ্চু, গাজীপুর মহানগর বিএনপির আহ্বায়ক সালাহ

উদ্দিন সরকার, সদস্য সচিব সোহরাব উদ্দিন, জেলা বিএনপি নেতা ও কালিয়াকৈর পৌর মেয়র মজিবুর রহমান, হুমায়ূন কবীর মাস্টার, শাহজাহান ফকির ও শাহ রিয়াজুল হান্নান প্রমুখ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।