ঢাকাMonday , 4 April 2022
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. আবহাওয়া
  4. ইসলাম
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. দেশজুরে
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. শিক্ষা
  11. স্বাস্থ্য

টিপকাণ্ডের প্রতিবাদে যা বললেন মিথিলা

admin
April 4, 2022 3:36 pm
Link Copied!

টিপ পরায় এক নারীকে হেনস্তার ঘটনায় প্রতিবাদ জানিয়ে কপালে টিপ পরে ফেসবুকে ছবি পোস্ট করেছেন শোবিজ অঙ্গনের অনেকে। তাদের মধ্যে জনপ্রিয় অভিনেত্রী ও মডেল রাফিয়াত রশিদ মিথিলা অন্যতম।

রাজধানীর ফার্মগেটে নারী প্রভাষকের হেনস্তার প্রতিবাদ জানিয়েছেন তিনি।

 

আর সবার মতো তিনি ও নিজের টিপ পরা ছবি ফেসবুকে পোস্ট করেছেন। তার ছবিটি একটু ভিন্নতর। সেখানে দেখা যাচ্ছে, এ ধরনের হেনস্তাকারীর দিকে অস্ত্র তাক করে আছেন মিথিলা।

 

প্রতিবাদের ভাষাতে ভিন্নতা এনেছেন মিথিলা। কবিতার মতো করে চার লাইন লিখেছেন তিনি, -‘আমার টিপ নিয়ে কোন কথা নয়/আমার স্বাধীনতা নিয়ে কোন কথা নয়/যদি থাকে আমার আগুনে নিশ্চিহ্ন হবার ভয়/পৃথিবীটা তোমার একার নয়!’

 

অভিনেত্রীর ভাষ্য, ‘শাড়ি আর টিপ বাঙালি নারীর প্রিয় সাজ। সেই নিয়ে প্রশ্ন তোলা মানে তার আত্মমর্যাদায় আঘাত করা। যা আমি মেনে নিতে পারছি না।’

এদিকে মিথিলার এই কবিতা এবং ছবি নেটিজেনদের কাছে বেশ প্রশংসা কুড়াচ্ছে।

 

শুধু কি প্রতিবাদের উদ্দেশ্যেই এ ছবি তুলে আপলোড করেছেন মিথিলা?

 

জানা গেল, ছবিটি মূলত মিথিলা অভিনীত কলকাতার সিনেমা ‘মায়া’র একটি স্থির চিত্র। ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করেছেন মিথিলা। সেই ছবিটিই টিপকাণ্ডে প্রতিবাদস্বরূপ শেয়ার করলেন মিথিলা।  তবে ছবিটি নাকি সাদা-কালো ছিল। কপালের টিপের প্রতি সবার নজর কাড়তে সেটিকে রঙিন করে পোস্ট করেছেন মিথিলা।

 

প্রসঙ্গত, গত শনিবার রাজধানীর গ্রিন রোডের বাসা থেকে হেঁটে যাচ্ছিলেন তেজগাঁও কলেজের শিক্ষিকা লতা সমাদ্দার। যাওয়ার সময় পুলিশ কনস্টেবল নাজমুল ‘টিপ পরছোস কেন’ বলে মন্তব্য করেন তাকে। ঘটনার প্রতিবাদ জানালে একপর্যায়ে ওই কনস্টেবল তার পায়ের ওপর দিয়ে বাইক চালিয়ে চলে যান বলে অভিযোগ ওই কলেজ শিক্ষিকার।

সোমবার সেই পুলিশ কনস্টেবলকে চিহ্নিত করে হেফাজতে নিয়েছে পুলিশ।  ইতোমধ্যে তাকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।