ঢাকাMonday , 4 April 2022
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. আবহাওয়া
  4. ইসলাম
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. দেশজুরে
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. শিক্ষা
  11. স্বাস্থ্য
আজকের সর্বশেষ সবখবর

প্রাথমিকের ক্লাস নিয়ে আগের সিদ্ধান্তই চূড়ান্ত

admin
April 4, 2022 11:27 am
Link Copied!

রমজানে ছুটির বিষয়ে আগের সিদ্ধান্তে কোনো পরিবর্তন আনেনি প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

অর্থাৎ প্রাথমিক বিদ্যালয়ে ছুটি বাড়ছে না। আগামী ২২ এপ্রিল তথা ২০ রমজান পর্যন্ত প্রাথমিকের শ্রেণিতে পাঠদান চলবে।

 

সোমবার দুপুরে গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা মাহবুবুর রহমান তুহিন।

 

তিনি বলেন, প্রাথমিকে ছুটির বিষয়ে নতুন কোনো সিদ্ধান্ত হয়নি। আগেই সিদ্ধান্তই বহাল আছে। প্রাথমিকে ২০ রমজান পর্যন্ত ক্লাস চলবে। তবে মাধ্যমিক স্তরে রমজানের ছুটি বাড়ানোর বিষয়ে আলোচনা চলছে শুনেছি।

 

পুরো রমজান ছুটি চেয়ে বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক সমিতি স্মারকলিপি দিয়েছিল। এর কারণ হিসেবে তারা জানিয়েছে, চৈত্র মাসের প্রচণ্ড গরমে রোজা রেখে ক্লাস নেওয়া খুবই কষ্টসাধ্য হবে।

 

স্মারকলিপিতে বলা হয়, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিদ্ধান্ত মোতাবেক ২০ রমজান পর্যন্ত প্রাথমিক বিদ্যালয় খোলা রাখার নির্দেশনা দেওয়া হয়েছে।  সারাদিন স্কুল শেষে ইফতার প্রস্তুতি, ইবাদত-বন্দেগী ও সংসার পরিচালনা খুবই কষ্টকর হবে ৮০ শতাংশ নারী শিক্ষকের।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।