ঢাকাSaturday , 2 April 2022
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. আবহাওয়া
  4. ইসলাম
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. দেশজুরে
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. শিক্ষা
  11. স্বাস্থ্য
আজকের সর্বশেষ সবখবর

বিএনপির অনশনে এসে মার খেলেন ৩ জামায়াত কর্মী

admin
April 2, 2022 10:30 am
Link Copied!

‘দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও সর্বগ্রাসী দুর্নীতির প্রতিবাদে’ বিএনপি আয়োজিত প্রতীকী অনশন চলছে। এতে ২০ দলীয় জোটের অন্যতম শরিক জামায়াতে ইসলামীর নেতাকর্মীরাও সংহতি জানিয়েছেন। কর্মসূচিতে যোগ দেওয়া জামায়াতের ঢাকা মহানগর দক্ষিণের আমীর নূরুল ইসলাম বুলবুলকে সামনে বসাতে গিয়ে মারধরের শিকার হয়েছেন ৩ নেতাকর্মী।

শনিবার সকালে রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে বিএনপির প্রতীকী অনশন কর্মসূচিতে এই ঘটনা ঘটে।

ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির যৌথ উদ্যোগে বেলা ১০টায় পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্যদিয়ে এ কর্মসূচি শুরু হয়। চলবে বিকাল ৩টা পর্যন্ত। রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এই অনশন হওয়ার কথা ছিল। তবে তা পরিবর্তন করে জাতীয় প্রেস ক্লাবের সামনে করা হচ্ছে।

 

নাম প্রকাশ না করার শর্তে ঢাকা মহানগর দক্ষিণ জামায়াতের একজন নেতা বলেন, বিএনপির অনশনে যোগ দেওয়া নূরুল ইসলাম বুলবুলকে আমরা বিএনপির শীর্ষ নেতাদের সামনে নিয়ে যাচ্ছিলাম। ওখানে বেশ ভিড় ছিল। তাই ফুটপাতে রাখা চেয়ারে বুলবুল ভাইকে বসার ব্যবস্থার অনুরোধ করে সামনে যেতেই হঠাৎ সেখানে থাকা যুবদলের লোকজন হামলা করেন। এতে আমাদের তিনজন আহত হয়েছেন।

 

এদিকে বিএনপির কর্মসূচিতে এসে হামলার শিকার হওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন জাতীয় প্রেস ক্লাবে উপস্থিত জামায়াতের নেতাকর্মীরা। অনশন চলাকালে তারা যুবদলের শীর্ষ কয়েকজন নেতাকে সামনে পেয়ে ক্ষোভ প্রকাশ করেন।

তবে হামলার পর বিএনপির নেতাদের সঙ্গে বসে অনশনে অংশ নেন নূরুল ইসলাম বুলবুল এবং সংহতি জানিয়ে বক্তব্যও রাখেন।

 

সকাল সাড়ে ৮টা থেকে ব্যানার-ফেস্টুনসহ খণ্ড খণ্ড মিছিল নিয়ে নগর বিএনপির বিভিন্ন ওয়ার্ড ও থানার নেতাকর্মীরা কর্মসূচিতে যোগ দেন। এতে অংশ নিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলের কেন্দ্রীয় নেতারা। অনশনে নেতাকর্মীরা দ্রব্যমূল্য কমানো এবং বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে স্লোগানে স্লোগানে প্রেস ক্লাব প্রাঙ্গণ মুখরিত করে তুলেছেন।

 

ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমানউল্লাহ আমানের সভাপতিত্বে এবং সদস্য সচিব আমিনুল হকের সঞ্চালনায় অনশনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান, নজরুল ইসলাম খান, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, সহদপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, সহপ্রচার সম্পাদক শামীমুর রহমান শামীম, নির্বাহী কমিটির সদস্য আব্দুস সাত্তার পাটোয়ারীসহ কয়েক হাজার নেতাকর্মী উপস্থিত আছেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।