ঢাকাSaturday , 2 April 2022
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. আবহাওয়া
  4. ইসলাম
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. দেশজুরে
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. শিক্ষা
  11. স্বাস্থ্য
আজকের সর্বশেষ সবখবর

সংবিধানের বাইরে যাওয়ার পথ খোলা নেই: নানক

admin
April 2, 2022 2:03 am
Link Copied!

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উদ্দেশ্যে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক বলেছেন, আপনি ক্ষণে বলেন তত্ত্বাবধায়ক সরকার, ক্ষণে বলেন জাতীয় সরকার, ক্ষণে বলেন তারেকের সরকার। এই দিবাস্বপ্ন দেখে কোন লাভ নেই। সংবিধানের বাইরে যাওয়ার কোন পথ আমাদের খোলা নেই।

শুক্রবার সন্ধ্যায় ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের লালবাগ থানার অন্তর্গত ২৪ নং ওয়ার্ডের সম্মেলন তিনি এসব কথা বলেন।

আমলীগোলা বালুর ঘাট মাঠে এ সম্মেলন অনুষ্ঠিত হয়। এসময় নেতাকর্মীদের দেশবিরোধী ষড়যন্ত্রকারীদের চিহ্নিত করার আহ্বান জানিয়ে জাহাঙ্গীর কবির নানক বলেন, এই ষড়যন্ত্রকারীরা চুপ করে বসে নেই। তারা ষড়যন্ত্র করছে। সেই ষড়যন্ত্রের বিষদাঁত ভেঙ্গে গুড়িয়ে দিতে হবে। তাছাড়া আমাদের কোন বিকল্প পথ নেই।

 

তিনি আরও বলেন, বাংলাদেশের সংবিধান রয়েছে। আমরা মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে যুদ্ধ করে বঙ্গবন্ধুর নেতৃত্বে সংবিধান অর্জন করেছি। সেই সংবিধানের বাইরে যাওয়ার কোন পথ আমাদের খোলা নেই। আপনি ক্ষণে বলেন তত্ত্বাবধায়ক সরকার, ক্ষণে বলেন জাতীয় সরকার, ক্ষণে বলেন তারেকের সরকার; এই দিবা স্বপ্ন দেখে কোন লাভ নেই বলেও হুশিয়ারি উচ্চারণ করেন সাবেক এই প্রতিমন্ত্রী।

 

ওয়ার্ড সম্মেলনে আগত নেতাকর্মীদের কিছু শৃংখলার প্রতি বিরক্তি প্রকাশ করে জাহাঙ্গীর কবির নানক বলেন, লালবাগ এসেছিলাম অনেক আশা করে। এই লালবাগ বঙ্গবন্ধুর ঘাঁটি, আওয়ামী লীগের ঘাঁটি। এখানে একটি রাজনৈতিক স্লোগান পেলাম না। যে নেতাদের পক্ষে শ্লোগান দিচ্ছেন সেই নেতাদের লজ্জা করে কি না আমি জানি না। তবে আমি লজ্জা পেয়েছি। যাদের নামে স্লোগান দেয় তার কর্মীরা তারা লজ্জা পেয়েছে কি না জানি না?

 

এবিষয়ে তিনি আরও বলেন, ব্যক্তির প্রতি ব্যক্তির মোহ থাকতেই পারে। কিন্তু সেই ব্যক্তি কার উর্ধ্বে কিসের উপরে? একটি স্লোগান রাজনৈতিক স্লোগান ছিল না, এটা দুঃখজনক। লালবাগ এতো আওয়ামী লীগ ভরে গেছে, লালবাগ এতো রাজনৈতিক কর্মী বিমুখ হয়ে গেছে, আমি অবাক হয়ে গেছি। আমার মনে হয় যেন হাইব্রিড এসে দখল করে ফেলেছে লালবাগ। এসময় জাহাঙ্গীর কবির নানক নিজেই স্লোগান ধরেন। স্লোগানে তিনি ‘জয়বাংলা’ ‘জয় বঙ্গবন্ধু’ বলার পর ‘শেখ হাসিনা এগিয়ে চলো…. স্লোগান দিতে শুরু করেন। উপস্থিত নেতাকর্মীরা তার স্লোগানে কন্ঠ মেলাতে থাকেন।

 

লালবাগ থানার আওতাধীন ২৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ইকরাম উল্লাহ সরওয়ার্দীর সভাপতিত্বে সম্মেলনে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন।

 

অনুষ্ঠানের উদ্বোধন করেন ঢাকা মহানগর আওয়ামী লীগ দক্ষিণের সভাপতি আবু আহমেদ মান্নাফী। প্রধান বক্তা হিসাবে ঢাকা মহানগর আওয়ামী লীগ দক্ষিণের সাধারণ সম্পাদক হুমায়ুন কবিরসহ মহানগর আওয়ামী লীগ নেতারা। সম্মেলন পরিচালনা করেন সাধারণ সম্পাদক আমির হোসেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।