ঢাকাThursday , 31 March 2022
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. আবহাওয়া
  4. ইসলাম
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. দেশজুরে
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. শিক্ষা
  11. স্বাস্থ্য

অতিরিক্ত ভাড়া আদায়ের প্রতিবাদে মহাসড়ক অবরোধ

admin
March 31, 2022 9:14 am
Link Copied!

মাদারীপুরের কালকিনিতে যানবাহনে অতিরিক্ত ভাড়া নেওয়ার প্রতিবাদে ফের বিক্ষোভ মিছিল ও ঘণ্টাব্যাপী মহাসড়ক অবরোধ করেছেন কলেজশিক্ষার্থীরা।

বৃহস্পতিবার দুপুরে ঢাকা-বরিশাল মহাসড়কের ভুরঘাটা বাসস্টান্ডে এ কর্মসূচি পালন করেন তারা।

 

অভিযোগ সূত্রে জানা গেছে, প্রধান সড়ক কালকিনি থানার মোড় থেকে ভুরঘাটা বাসস্টান্ড পর্যন্ত যেতে বিগত দিনে নির্ধারণ করা ইজিবাইক-ভ্যানভাড়া ছিল যাত্রীপ্রতি ১০ টাকা করে। আর থানার মোড় থেকে কলেজ পর্যন্ত এবং ভুরঘাটা থেকে কলেজ পর্যন্ত প্রত্যেক যাত্রী থেকে নির্ধারণ করা ভাড়া ছিল ৫ টাকা করে। কিন্ত বর্তমানে কোনো প্রকার সিদ্ধান্ত ছাড়াই হঠাৎ করে ইজিবাইক-ভ্যানচালকরা সিন্ডিকেট করে থানার মোড় থেকে ভুরঘাটা পর্যন্ত প্রত্যেক যাত্রীপ্রতি ১০ টাকার পরিবর্তে তারা ১৫ টাকা করে নিচ্ছেন। এ ছাড়া থানার মোড় থেকে কলেজ পর্যন্ত এবং ভুরঘাটা থেকে কলেজ পর্যন্ত ৫ টাকার পরিবর্তে ১০ টাকা করে ভাড়া নিচ্ছেন।

 

এতে করে চরম বিপাকে পড়েছেন স্কুল-কলেজের শিক্ষার্থী ও নিম্নবিত্ত সাধারণ মানুষ। এ অতিরিক্ত ভাড়া বন্ধের দাবিতে বিক্ষোভ মিছিল ও মহাসড়ক অবরোধ করা হয়। এ সময় এক কিলোমিটার সড়কজুড়ে যানজট সৃষ্টি হয়।

 

সেখানে নাজমুল ও স্বজলসহ বেশ কয়েকজন শিক্ষার্থীরা বলেন, আমরা বেকার ছাত্র। আমাদের প্রত্যেক দিন স্কুল-কলেজে যেতে হয়। ইজিবাইক ও ভ্যানচালকরা সিন্ডিকেট করে অতিরিক্ত ভাড়া আদায় করছে আমাদের কাছ থেকে। আমরা অতিরিক্ত ভাড়া বন্ধের দাবি জানাই। ভাড়া না কমানো পর্যন্ত এ আন্দোলন অব্যাহত থাকবে বলেও জানান তারা।

 

এ বিষয় জানতে উপজেলা ইজিবাইক সমিতির সভাপতি শাহাদাত সরদারের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।

 

বিষয়টি নিয়ে কালকিনি পৌর মেয়র এসএম হানিফ বলেন, ইজিবাইক ইউনিয়ন বলতে পারবে তারা কেন ভাড়া বাড়িয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।