ঢাকাTuesday , 29 March 2022
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. আবহাওয়া
  4. ইসলাম
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. দেশজুরে
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. শিক্ষা
  11. স্বাস্থ্য

আইপিএলে পাকিস্তানের সবচেয়ে দামি খেলোয়াড় হবেন বাবর’

admin
March 29, 2022 12:59 pm
Link Copied!

ভারত-পাকিস্তানের মধ্যকার রাজনৈতিক সংঘাতের কারণে ২০০৯ সাল থেকে আইপিএল খেলার সুযোগ পাচ্ছেন না পাকিস্তানি ক্রিকেটাররা।

২০০৮ সালে আইপিএলের প্রথম আসরে খেলা শোয়েব আখতারের আফসোস পাকিস্তানের বর্তমান অধিনায়ক বাবর আজমকে নিয়ে।

 

ক্রিকেট ইতিহাসের সবচেয়ে দ্রুত গতির পেসার শোয়েব আখতারের ধারণা বাবর আজম আইপিএলে খেলার সুযোগ পেলে নিলামে তাকে নিয়ে টানাটানি হতো। আর সে ক্ষেত্রে তার মূল্য হতে পারত ১৫ থেকে ২০ কোটি রুপি।

 

আইপিএলের চলমান ১৫তম আসরের নিলামে সবচেয়ে বেশি দাম পেয়েছেন ভারতীয় তরুণ তারকা ওপেনার ঈশান কিষান। তাকে ১৫ কোটি ২৫ লাখ রুপিতে দলে নিয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স।

 

তবে নিলামের আগে কিছু খেলোয়াড় ধরে রাখার সুযোগ পেয়ে সবচেয়ে বেশি ১৭ কোটি রুপিতে ভারতীয় তারকা ওপেনার লোকেশ রাহুলকে নিয়েছে আইপিএলের নতুন ফ্র্যাঞ্চাইজি লখনৌ।

 

সম্প্রতি ভারতের সাবেক তারকা ক্রিকেটার হরভজন সিংয়ের সঙ্গে একটি অনুষ্ঠানে অংশ নিয়ে শোয়েব আখতার বলেন, আইপিএলে কোনো একদিন বিরাট কোহলি ও বাবর আজমকে একসঙ্গে ইনিংস উদ্বোধন করতে দেখাটা দারুণ হবে। কী রোমাঞ্চকর এক দৃশ্য হবে সেটা। নিলামে বাবরের দাম ১৫ থেকে ২০ কোটি রুপিও হতে পারে। সে হয়তো পাকিস্তানের সবচেয়ে দামি খেলোয়াড় হবে।

 

২০০৮ সালে পাকিস্তানের ১১ জন খেলোয়াড় বিক্রি হয়েছিলেন আইপিএল উদ্বোধনী আসরে। সেই আসরে শহীদ আফ্রিদিকে সবেচেয় বেশি ২ কোটি ৭১ লাখ রুপি খরচ করে নিয়েছিল ডেকান ক্রনিকল।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।