ঢাকাTuesday , 29 March 2022
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. আবহাওয়া
  4. ইসলাম
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. দেশজুরে
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. শিক্ষা
  11. স্বাস্থ্য

হাওরের পরিবেশ রক্ষায় সবাইকে এগিয়ে আসতে হবে: রাষ্ট্রপ‌তি

admin
March 29, 2022 2:16 am
Link Copied!

হাওর এলাকার সম্পদ ও পরিবেশগত ভারসাম্য রক্ষায় সবাই‌কে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

 

সোমবার (২৮ মার্চ) সন্ধ্যায় ইটনায় রাষ্ট্রপতি আবদুল হামিদ অডিটোরিয়ামে এক মতবিনিময় সভায় এ আহ্বান জানান তিনি। ইটনা উপজেলায় স্থানীয় জনপ্রতিনিধিসহ বি‌ভিন্ন শ্রেণি-পেশার মানুষদের সঙ্গে এ মতবিনিময় সভা করেন তিনি।

সভায় রাষ্ট্রপতি বলেন, উজানের ঢলের সঙ্গে বালি আসায় হাওর এলাকার খাল, বিল ,নদ-নদী ক্রমান্বয়ে ভরাট হচ্ছে। এতে হাওর এলাকার পরিবেশগত ভারসাম্য নষ্ট হওয়ার সঙ্গে সঙ্গে জীবন-জীবিকাও ক্ষতিগ্রস্ত হচ্ছে। হাওর বাংলাদেশের অনন্য প্রাকৃতিক সম্পদ। তাই হাওর এলাকার যেকোনো উন্নয়ন প্রকল্প নিলে পরিবেশের বিষয়টিকে অগ্রাধিকার দিতে হবে।

 

এ সময় অনুষ্ঠা‌নে কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য রেজওয়ান আহমেদ তৌফিক, রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদী, জেলা প‌রিষ‌দের চেয়ারম্যান অ্যাডভোকেট মো. জিল্লুর রহমান, জেলা প্রশাসক মো. শামীম আলম, পু‌লিশ সুপার মাশরুকুর রহমান খা‌লেদ, উপ‌জেলা প‌রিষ‌দের চেয়ারম্যান চৌধুরী কামরুল হাসানসহ অনেকে উপস্থিত ছিলেন।

 

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।