ঢাকাMonday , 28 March 2022
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. আবহাওয়া
  4. ইসলাম
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. দেশজুরে
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. শিক্ষা
  11. স্বাস্থ্য

বাম জোটের হরতালের শেষ মুহূর্তে পল্টনে লাঠিপেটা

admin
March 28, 2022 12:58 pm
Link Copied!

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে বাম গণতান্ত্রিক জোটের ডাকা আধাবেলা হরতালের শেষভাগে এসে পুলিশের সঙ্গে বাম জোটের কর্মীদের সংঘর্ষ হয়েছে।

সোমবার দুপুরে বাম জোটের নেতাকর্মীদের অবস্থানে পল্টন মোড়ে যান চলাচল বিঘ্নিত হয়। তখন পুলিশ সদস্যরা তাদের সরিয়ে দিতে চাইলে ধ্বস্তাধস্তি হয়। একপর্যায়ে পুলিশ তাদের ধাওয়া দিলে বাম জোট নেতাকর্মীরা পুলিশের দিকে ইটপাটকেল ছুঁড়তে থাকেন।

 

পুলিশ তাদের প্রতিহত করতে লাঠিচার্জ করে, গরম পানি নিক্ষেপ করে। এর প্রতিবাদে মঙ্গলবার সারা দেশে বিক্ষোভের ডাক দিয়েছে বামজোট।

 

সিপিবির সাধারণ সম্পাদক রুহীন হোসেন প্রিন্স বলেন, বিনা উসকানিতে শান্তিপূর্ণ হরতালে পুলিশ টিয়ারশেল, লাঠিচার্জ ও গরম পানি ছোড়ায় আমাদের অন্তত ২০-২৫ জন আহত হয়েছে। এ কারণে আগামীকাল সারাদেশে বিক্ষোভ করা হবে। বিকাল ৪টায় পল্টনে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করা হবে।

 

সোমবার সকাল ৬টা থেকে বেলা ১২টা পর্যন্ত সারা দেশে এ হরতালের ডাক দিয়েছিল বাম জোট। রাজধানীতে পল্টন, মতিঝিল, শাহবাগ ও মিরপুর এলাকায় বিক্ষোভ মিছিল, অবস্থান কর্মসূচির মধ্য দিয়ে হরতাল পালন করেন জোটের নেতাকর্মীরা।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।