ঢাকাSunday , 27 March 2022
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. আবহাওয়া
  4. ইসলাম
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. দেশজুরে
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. শিক্ষা
  11. স্বাস্থ্য

বিএনপিকে কালুরঘাট বেতার কেন্দ্রে যেতে বাধা দেওয়ার অভিযোগ

admin
March 27, 2022 10:30 am
Link Copied!

মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিএনপির নেতাকর্মীদের চট্টগ্রামের কালুরঘাট বেতার কেন্দ্রে যেতে বাধা দিয়েছেন বলে অভিযোগ উঠেছে পুলিশের বিরুদ্ধে। এর আগে চট্টগ্রামের দুই নম্বর গেইট এলাকার বিপ্লব উদ্যানে ফুল দিয়ে শ্রদ্ধা জানান বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ রবিবার তিনি শহীদ জিয়ার স্মৃতি বিজরিত চট্টগ্রামের বিপ্লব উদ্যানের বিপ্লব স্তম্ভে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

 

এরপর বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলামের গাড়ি বহর বেলা একটার দিকে চট্টগ্রামের কালুরঘাট বেতার কেন্দ্রের দিকে যেতে চায়। কিন্তু নগরীর দুই নম্বর গেইট এলাকায় পুলিশের বাধার মুখে তারা কালুরঘাট যেতে পারেনি।

 

এ সময় গাড়ি থেকে নেমে আসেন বিএনপির মহাসচিবসহ অন্য নেতারা। পরে পুলিশ কর্মকর্তাদের সঙ্গে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীর কথা কাটাকাটি হয়। এরই একপর্যায়ে ছাত্রলীগের একটি মিছিল দুই নম্বর গেইট এলাকায় আসে। পরে পুলিশের বাধা পেয়ে মির্জা ফখরুল ইসলামের গাড়ি বহর বিএনপির সমাবেশস্থল পলোগ্রাউন্ড মাঠের দিকে চলে যায়।

 

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, বিপ্লব উদ্যানে ফুল দেওয়া শেষে আমরা কালুরঘাট বেতার কেন্দ্রে যেতে চেয়েছিলাম। কিন্তু পুলিশের বাধার কারণে যেতে পারিনি। পুলিশের বাধা পেয়ে পলোগ্রাউন্ড মাঠে জনসভাস্থলে চলে এসেছি।

 

বিএনপির অভিযোগের বিষয়ে পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহিদুল কবির বলেন, বিএনপিকে দুই নম্বর গেইটে শ্রদ্ধা নিবেদন আর পলোগ্রাউন্ড মাঠে সমাবেশের অনুমতি দেওয়া হয়েছে। তাদের কালুরঘাটে যাওয়ার অনুমতি ছিল না। তাই তাদের বাধা দেওয়া হয়েছে।

 

এদিকে রাস্তায় বিএনপি নেতাকর্মীরা পুলিশের সঙ্গে কথা কাটাকাটির একপর্যায়ে ছাত্রলীগের একটি মিছিল বিএনপির গাড়ি বহরের সামনে আসার চেষ্টা করে। পরে পুলিশ তাদেরকেও বাধা দেয়। গাড়ি বহর চলে যাওয়ার পরে ছাত্রলীগের নেতাকর্মীরা দুই নম্বর গেইট ছেড়ে চলে যায়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।