ঢাকাSunday , 27 March 2022
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. আবহাওয়া
  4. ইসলাম
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. দেশজুরে
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. শিক্ষা
  11. স্বাস্থ্য

আগুনে পুড়ল দোকান-বাড়ি

admin
March 27, 2022 2:20 am
Link Copied!

পটুয়াখালী বাউফল উপজেলার কালাইয়া বন্দরে অগ্নিকুণ্ডে ১১টি দোকান ও ১টি বসত ঘর পুড়ে ছাই হয়ে গেছে। প্রায় ঘণ্টাখানেক চেষ্টা চালিয়ে বাউফল ও দশমিনা ফায়ার সার্ভিস আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

শনিবার বেলা ১১টার দিকে কালাইয়া বন্দরের দশমিনা টেম্পু স্ট্যান্ড এলাকায় মিজান মোল্লার মার্কেটে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

 

স্থানীয়রা ও ফায়ার সার্ভিসের লোকজন জানান, বেলা ১১টার দিকে কালাইয়া বন্দরের দশমিনা টেম্পু স্ট্যান্ড এলাকায় মিজান মোল্লার মার্কেটে ফিরোজের গ্যাস সিলিন্ডার ও ডিজেল-পেট্রলের দোকান থেকে এই আগুনের সূত্রপাত হয়ে পুরো মার্কেটে ছড়িয়ে পড়ে। আগুনে মনোরঞ্জন মিস্ত্রির হার্ডওয়ার দোকান,

 

রনজিতের ওষুধের দোকান, সবুজের মোবাইল ও গ্যাসের দোকান, নিজামের অটো গ্যারেজ, উত্তমের ফ্রিজের দোকান,মঞ্জুর রাইস চমিল, খোকা মিয়ার গ্যারেজসহ ১১টি দোকান এবং রফিকের বসত ঘরটি সম্পূর্ণ ভস্মীভূত হয়। আগুনে নিজামের ৮টি অটো, উত্তমের ১৩টি ফ্রিজ এবং ১টি গরুর বাছুর পুড়ে ছাই হয়ে যায়।

 

স্থানীয় এমপি আ স ম ফিরোজ বিকাল সাড়ে ৫টার দিকে ঘটনাস্থল পরিদর্শন করেন এবং নিজের ব্যক্তিগত তহবিল থেকে ক্ষতিগ্রস্ত প্রত্যেককে ১০ হাজার করে নগদ অর্থ সহায়তার ঘোষণা দেন। পরবর্তীতে সরকারিভাবে সহায়তা করা হবে বলেও আশ্বাস দেন।

 

এদিকে আগুন নিয়ন্ত্রণে আসার পর ঘটনাস্থল থেকে অক্ষত অবস্থায় পবিত্র একটি কুরআন শরীফ উদ্ধার করা হয়েছে।

কালাইয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফয়সাল আহমেদ মনির মোল্লা বলেন, আগুনের লেলিহান শিখায় সবকিছু পুড়ে ছারখার হয়ে গেলেও কুরআন শরীফ অক্ষত।

 

অগ্নিকাণ্ড প্রসঙ্গে বাউফল ফায়ার সার্ভিসের ওয়্যারহাউজ ইন্সপেক্টর আরিফুজ্জামান শেখ জানান, ফিরোজের দোকানে অবৈধভাবে গ্যাস ও পেট্রল বিক্রি করা হতো। এখন ফিরোজকে পাওয়া যাচ্ছে না। ফিরোজকে পেলে আগুন লাগার প্রকৃত ঘটনা জানা যাবে। অপরদিকে ক্ষয়ক্ষতি কি রকম হয়েছে তা নির্ণয় করা হচ্ছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।