ঢাকাSaturday , 26 March 2022
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. আবহাওয়া
  4. ইসলাম
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. দেশজুরে
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. শিক্ষা
  11. স্বাস্থ্য

লক্ষ্মীপুরে আ’লীগ-বিএনপির সংঘর্ষ, আহত ১৫

admin
March 26, 2022 9:43 am
Link Copied!

লক্ষ্মীপুরের রামগতিতে স্মৃতিস্তম্ভে ফুল দিয়ে ফেরার পথে আওয়ামী লীগ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটেছে। এতে উভয়পক্ষের অন্তত ১৫ নেতাকর্মী আহত হন। এ ঘটনায় উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক জামাল উদ্দিন ও উপজেলা কমিটির যুব ও ক্রীড়া সম্পাদক পৌরসভার কাউন্সিলর দিদার হোসেন খন্দকারকে আটক করেছে পুলিশ।

 

শনিবার (২৬ মার্চ) দুপুরে রামগতি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে সকাল ৮টার দিকে উপজেলার আলেকজান্ডার বাজারে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন- বিএনপি নেতা জামাল উদ্দিন, দিদার হোসেন খন্দকার, উপজেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক শাহ মোহাম্মদ রাকিব, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন, রামগতি পৌর যুগ্ম-আহ্বায়ক আরিফ হোসেন রাব্বি ও ছাত্রলীগ রাকিবুল ইসলাম সাব্বিরসহ ১৫ জন। আহতরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও স্থানীয় ক্লিনিকে চিকিৎসা নিয়েছেন।

 

আওয়ামী লীগ সূত্র জানায়, আ স ম আবদুর রব সরকারি কলেজ প্রাঙ্গণে স্মৃতিস্তম্ভে ফুল দিয়ে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা চলে আসেন। পরে তারা আলেকজান্ডার বাজারে উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে বসেছিলেন। বিএনপি নেতাকর্মীরা ফুল দিয়ে ফেরার পথে লাঠিসোটা নিয়ে মিছিল করেন। এসময় মিছিল থেকে আওয়ামী লীগের বিরুদ্ধে উশৃঙ্খল স্লোগান দেওয়া হয়। পরে স্লোগান ও লাঠি মিছিল বন্ধ করতে বললে তারা আওয়ামী লীগের নেতাকর্মীদের ওপর হামলা চালান। ইটপাটকেল ছুঁড়ে আওয়ামী লীগের কার্যালয়ও ভাঙচুর করেন।

 

অন্যদিকে বিএনপি সূত্র জানায়, ফুল দিয়ে ফেরার পথে ঘটনাস্থল পৌঁছলে আওয়ামী লীগের লোকজন বিএনপি নেতাকর্মীদের ওপর হামলা করেন। এসময় উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক জামাল উদ্দিনসহ তাদের নেতাকর্মীরা আহত হন। আওয়ামী লীগের লোকজন উপজেলা বিএনপি কার্যালয়ও ভাঙচুর করেছেন। পরে আহত অবস্থায় জামাল ও দিদারকে পুলিশ আটক করে নিয়ে যান। আহত অন্যরা স্থানীয়ভাবে চিকিৎসা নিয়েছেন।

 

উপজেলা ছাত্রলীগের সভাপতি আকবর হোসেন সুখী বলেন, আমাদের ওপর বিএনপির হামলা ও লাঠি মিছিল পূর্বপরিকল্পিত। তাদের হামলায় আমাদের অন্তত ১০ নেতাকর্মী আহত হয়েছেন। তাদের বিরুদ্ধে পৌর আওয়ামী লীগের সভাপতি সাহেদ পারভেজ বাদী হয়ে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

জেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক অ্যাডভোকেট হাসিবুর রহমান হাসিব বলেন, কোনো কারণ ছাড়াই আওয়ামী লীগের লোকজন আমাদের নেতাকর্মীর ওপর হামলা করেছে। পরে আহত দুই নেতাকে পুলিশ আটক করেছে। তাদের আটকের ঘটনায় নিন্দা জানাই।

এ বিষয়ে রামগতি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন বলেন, মিছিল থেকে বিএনপি নেতাকর্মীরা উশৃঙ্খল স্লোগান দেয়। এতে আওয়ামী লীগ-বিএনপি নেতাকর্মীরা মুখোমুখি অবস্থান নেয়। পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ঘটনাস্থল থেকে দুইজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।