ঢাকাSaturday , 26 March 2022
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. আবহাওয়া
  4. ইসলাম
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. দেশজুরে
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. শিক্ষা
  11. স্বাস্থ্য

আগামী প্রজন্মকে দক্ষ মানবসম্পদে পরিণত করতে হবে: মৃণাল কান্তি

admin
March 26, 2022 3:27 am
Link Copied!

মুন্সীগঞ্জ-৩ আসনের জাতীয় সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস এমপি বলেছেন, বাংলাদেশের টেকসই উন্নয়ন ও সমৃদ্ধি অর্জন করতে হলে আমাদের আগামী প্রজন্মকে প্রযুক্তি জ্ঞানসম্পন্ন দক্ষ মানবসম্পদে পরিণত করতে হবে।

শুক্রবার গজারিয়া উপজেলার দেওয়ান আব্দুল মান্নান উচ্চ বিদ্যালয়ের ৫০ বছর পূর্তি ও প্রাক্তন শিক্ষার্থীদের পুনর্মিলনী  অনুষ্ঠানে এসব কথা বলেন এমপি।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ডা. দীপু মণি এমপি। প্রাক্তন শিক্ষার্থী সাখাওয়াত হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন প্রাক্তন ছাত্র এনএসআইয়ের পরিচালক ব্রিগেডিয়ার আমিরুল ইসলাম, ফায়ার সার্ভিসের মহাপরিচালক ব্রিগেডিয়ার সাজ্জাদ হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আতাউর রহমান

 

মিয়াজী, উপ-সচিব মাহবুবুল আলম, জেলা প্রশাসক কাজী নাহিদ রসুল, পুলিশ সুপার আব্দুল মোমেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা জিয়াউল ইসলাম চৌধুরী, সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান রেফায়েতুল্লাহ খান তোতা, মেঘনা উপজেলা পরিষদ চেয়ারম্যান রতন সিকদার, বিশিষ্ট ব্যাংকার কামরুল ইসলাম ফরায়েজী প্রমুখ।

 

অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস এমপি বলেন, শিক্ষা জাতির মেরুদন্ড। শিক্ষা মানব জীবনের মৌলিক অধিকার। শিক্ষা মানুষকে প্রকৃত মানুষ করে তোলে। শিক্ষাহীন জীবন অন্ধত্বের নামান্তর। একজন মানুষ যদি নিজেকে আধুনিক, উন্নত, সভ্য ও অগ্রবর্তী চিন্তার পথিকৃৎ হিসেবে গড়ে তুলতে চায় তাহলে অবশ্যই তাকে সুশিক্ষিত হিসেবে নিজেকে গড়ে তুলতে হবে। আকাশ ছোঁয়া উন্নতির শিখরে আরোহন করতে হলে শিক্ষার কোনো বিকল্প নেই।

 

তিনি আরও বলেন, মেঘনা-গমতিসহ অসংখ্য নদ-নদী খাল-বিল বিধৌত শস্য-শ্যামল অপরূপা এক জনপদ গজারিয়া। গজারিয়া অঞ্চলের অগ্রগতির অন্যতম স্বপ্ন-সারথি হলো ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ দেওয়ান আব্দুল মান্নান উচ্চ বিদ্যালয়। এ অঞ্চলের শিক্ষা বিস্তারে প্রতিষ্ঠানটি গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে। বিদ্যালয়টি অত্র অঞ্চলে শিক্ষা, দীক্ষা, সাংস্কৃতিক চর্চা ও খেলাধুলায় ব্যাপক  সাফল্য এবং সুনাম অর্জন করেছে।

 

তিনি বলেন, বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনার সরকার একটি শিক্ষাবান্ধব সরকার। শিক্ষাকে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে তিনি দেশ পরিচালনা করছেন। আমরা মনে করি, আজকের বিশ্ব জ্ঞান ও বিজ্ঞানের বিশ্ব। শিক্ষার ক্ষেত্রে যে-জাতি যত সাফল্য অর্জন করবে, সে-জাতি জীবন-জীবিকার মানোন্নয়নে ও মানবিক গুণাবলি বিকাশে ততটাই অগ্রগতি ও সমৃদ্ধি লাভ করবে। অঙ্গীকার অনুযায়ী বর্তমান শিক্ষাবান্ধব সরকার শুরু থেকেই শিক্ষার অধিকার ও মানোন্নয়নের ওপর অন্যতম অগ্রাধিকার খাত হিসেবে গুরুত্বারোপ করে আসছে। ফলশ্রুতিতে মানবসম্পদ উন্নয়ন ও শিক্ষালাভ প্রসারে অভূতপূর্ব সাফল্য অর্জিত হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।