ঢাকাFriday , 25 March 2022
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. আবহাওয়া
  4. ইসলাম
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. দেশজুরে
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. শিক্ষা
  11. স্বাস্থ্য

দ্রব্যমূল্য ও খাদ্য সংকটে মানুষ দিশেহারা: আ স ম রব

admin
March 25, 2022 12:33 pm
Link Copied!

জেএসডি সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, যখন কয়েক কোটি মানুষ নিত্য প্রয়োজনীয় খাবার সংগ্রহ করতে পারছে না, সরকার তখনো অর্থের অপচয় করছে। দেশবাসীর কষ্টার্জিত টাকার এত ভয়ংকর অপচয় বাংলাদেশ ছাড়া বিশ্বের কোনো রাষ্ট্রের পক্ষে সম্ভব নয়।

 

শুক্রবার পল্টনে ফেনী সমিতি মিলনায়তনে অনুষ্ঠিত জাতীয় যুব পরিষদের কেন্দ্রীয় কাউন্সিলে আ স ম রব এসব কথা বলেন তিনি।

জেএসডি সভাপতি বলেন, দ্রব্যমূল্য ও খাদ্য সংকট জনগণের নাগালের বাইরে চলে গেছে। ৪৩ শতাংশ মানুষ খাদ্য ব্যয় কমিয়ে দিয়েছে। মানুষকে অভুক্ত রেখে আতশবাজির আয়োজন দেশের জনগণের প্রতি সরকারের নিষ্ঠুরতার প্রকাশ।

 

ঢাকা টরেন্টো ফ্লাইট পরীক্ষামূলকভাবে চালু করার নামে সরকারের উচ্চপদস্থ কর্মকর্তাদের উচ্চাবিলাসী ভ্রমণ জনগণের সঙ্গে প্রতারণার শামিল মন্তব্য করে তিনি বলেন, রাষ্ট্রীয় সম্পদের হরিলুট এবং পাচার কেবলমাত্র জনবিচ্ছিন্ন সরকারের পক্ষেই সম্ভব, কোনো দেশপ্রেমিক সরকারের পক্ষে নয়। এ সরকার লুণ্ঠনকারীদের পক্ষে এবং জনগণের বিপক্ষে অবস্থান নিয়েছে। এ অবস্থা থেকে উত্তরণে দুর্বার গণআন্দোলন গড়ে তুলতে হবে।

 

আ স ম রব প্রবাসীদের অর্থায়নে উপজেলা শিল্পাঞ্চল, দরিদ্র নারী পুরুষের জন্য মাইক্রো ক্রেডিট এবং বৃহৎ পুঁজি বিনিয়োগের ক্ষেত্রে ‘সামাজিক ব্যবসা’ চালু করার আহ্বান জানান।

 

এর আগে বেলা ১১টায় কাউন্সিল উদ্বোধন করেন জেএসডির স্থায়ী কমিটির সদস্য মিসেস তানিয়া রব।  কাউন্সিলের প্রথম অধিবেশনে শুভেচ্ছা বক্তব্য দেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, জেএসডি’র সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ছানোয়ার হোসেন তালুকদার, কার্যকরী সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সৈয়দ বেলায়েত হোসেন বেলাল, জনাব মোশারফ হোসেন।

 

জাতীয় যুব পরিষদের আহ্বায়ক এস এম শামসুল আলম নিক্সনের সভাপতিত্বে আরো বক্তব্য দেন যুবনেতা শফিকুল ইসলাম শফিক, আব্দুল মালেক গাজী,  দিদার হোসেন, আবু মুসা, রিয়াজ হোসেন, হান্নান হাওলাদার, শ্যামল সরকারসহ প্রমুখ।

 

বেলা তিনটায় দ্বিতীয় অধিবেশনে কাউন্সিলরদের মতামতের ভিত্তিতে এস এম শামসুল আলম নিক্সনকে সভাপতি ও শফিকুল ইসলাম শফিককে জাতীয় যুব পরিষদের সাধারণ সম্পাদক করে ৬১ সদস্য বিশিষ্ট  পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।