ঢাকাFriday , 25 March 2022
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. আবহাওয়া
  4. ইসলাম
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. দেশজুরে
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. শিক্ষা
  11. স্বাস্থ্য

‘আগামী ৩ বছরের মধ্যে দেশকে পিয়াজে স্বয়ংসম্পূর্ণ করা হবে’

admin
March 25, 2022 12:20 pm
Link Copied!

ফরিদপুরে কৃষি মন্ত্রণালয়ের সচিবের সাথে পিয়াজের বীজ উৎপাদনকারী কৃষকদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকাল ৯টায় ফরিদপুর সদর উপজেলার অম্বিকাপুর ইউনিয়নের গোবিন্দপুর গ্রামে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষি মন্ত্রণালয়ের সচিব মো. সায়েদুল ইসলাম।

 

কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ফরিদপুর অঞ্চলের অতিরিক্ত পরিচালক স্বপন কুমার খাঁ’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তর খামার বাড়ির মহাপরিচালক কৃষিবিদ মো. বেনজীর আলম, বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক মো. শাজাহান কবীর, সদর উপজেলা নির্বাহী অফিসার লিটন ঢালী, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক ড. মো. হজরত আলী, অম্বিকাপুর ইউপি চেয়ারম্যান বারী চৌধুরী, পিয়াজ বীজ চাষি সাহিদা বেগম ও কৃষক বক্তার হোসেন খান।

 

এ সময় ফরিদপুর সদর উপজেলার অর্ধশত পিয়াজ বীজ উৎপাদনকারী কৃষক ও কৃষাণীরা উপস্থিত ছিলেন। পরে দেশের সেরা পিয়াজের বীজ উৎপাদনকারী কৃষাণী সাহেদা বেগমের পিয়াজ বীজের মাঠ পরিদর্শন করেন অতিথিরা।

 

প্রধান অতিথির বক্তব্যে মো. সায়েদুল ইসলাম বলেন, আগামী ৩ বছরের মধ্যে দেশকে পিয়াজে স্বয়ংসম্পূর্ণ করার লক্ষ্যে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। এজন্য দেশে উন্নত মানের পিয়াজ বীজ উৎপাদনের জন্য কৃষকদের সব ধরনের সহযোগিতা করা হচ্ছে। আর পিয়াজ ও পিয়াজের বীজ চাষে কৃষকরা যেন কোনো প্রকার ক্ষতিগ্রস্ত না হয়, সেজন্য পিয়াজ মৌসুমে বিদেশ থেকে আর পিয়াজ আমদানি করা হবে না।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।