ঢাকাFriday , 25 March 2022
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. আবহাওয়া
  4. ইসলাম
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. দেশজুরে
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. শিক্ষা
  11. স্বাস্থ্য

২৭ মার্চ কালুরঘাট বেতার কেন্দ্রে যাবেন বিএনপির নেতারা

admin
March 25, 2022 12:01 pm
Link Copied!

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনের অংশ হিসেবে আগামী ২৭ মার্চ চট্টগ্রামের কালুরঘাট বেতার কেন্দ্রে যাবেন বিএনপির নেতারা। সেখানে শ্রদ্ধা নিবেদন করবেন তারা।

 

আজ শুক্রবার সকালে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন জাতীয় কমিটির আহ্বায়ক ড. খন্দকার মোশাররফ হোসেন এ কর্মসূচি ঘোষণা করেন।

 

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, সুবর্ণজয়ন্তী উদযাপন কমিটির সদস্য সচিব আবদুস সালাম, বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, বিএনপি নেতা রিয়াজ উদ্দিন নসু, চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শায়রুল কবির খান এতে উপস্থিত ছিলেন।

 

ড. মোশাররফ হোসেন বলেন, ‘যে জাতি তার সঠিক ইতিহাস জানে না, সে জাতি টেকসইভাবে উন্নতি করতে পারে না। মুক্তিযুদ্ধে ও মুক্তিযুদ্ধ পরবর্তী বাংলাদেশের ৫০ বছরের ঘটনাবলির প্রকৃত ইতিহাস জনগণের সামনে তুলে ধরতে আমরা এসব কর্মসূচি পালন করছি। কারণ, মুক্তিযুদ্ধের ইতিহাসকে বর্তমান সরকার তাদের সুবিধামতো প্রচার করছে। বিকৃত ও মিথ্যা তথ্য দিয়ে জনগণকে বিভ্রান্ত করার চেষ্টা করছে।’

 

তিনি বলেন, ‘১৯৭১ সালের ২৬ মার্চ শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান (বীর উত্তম) পাকিস্তানের বিরুদ্ধে বিদ্রোহ ঘোষণা করে চট্টগ্রামের কালুরঘাট বেতার কেন্দ্র হতে স্বাধীনতার ঘোষণা দিয়েছিলেন। তার সে ঘোষণায় মুক্তিকামী জনগণ স্বাধীনতা ও মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলেন।

 

এই কালুরঘাট বেতার কেন্দ্র ছিল মুক্তিযুদ্ধের সূচনালগ্নের একটি কেন্দ্র, ঐতিহাসিক একটি ঘটনা। ফলে এই ঐতিহাসিক স্থানটিকে আমরা মূল্যায়ন করে ২৭ মার্চ জাতীয় কমিটির মাধ্যমে শ্রদ্ধা নিবেদনের সিদ্ধান্ত নিয়েছি। ওই দিন দুপুর ২টায় বিএনপি মহাসচিবসহ স্থায়ী কমিটির সদস্য, জাতীয় নির্বাহী কমিটির নেতৃবৃন্দ, দল ও অঙ্গসংগঠনের নেতাকর্মীসহ দেশের সর্বস্তরের জনগণ এই কালুরঘাট বেতার কেন্দ্রে শ্রদ্ধা জানাবেন।’

 

২০২১ সালের ১ মার্চ থেকে বিএনপি স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনের বছরব্যাপী কর্মসূচি পালন করে আসছে। আগামীকাল ২৬ মার্চ বিএনপি রাজধানী ঢাকাসহ সারাদেশে বিজয় র‌্যালি করবে। এদিন সকালে সাভারে জাতীয় স্মৃতিসৌধে ও শেরেবাংলা নগরে জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করবেন দলীয় নেতাকর্মীরা।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।