ঢাকাThursday , 24 March 2022
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. আবহাওয়া
  4. ইসলাম
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. দেশজুরে
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. শিক্ষা
  11. স্বাস্থ্য

টিসিবি ট্রাকের পেছনে মানুষের ছুটে চলার পরিস্থিতি দেখলে বঙ্গবন্ধুও স্বস্তিবোধ করতেন না’

admin
March 24, 2022 5:25 pm
Link Copied!

ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন এমপি বলেছেন, টিসিবি ট্রাকের পিছনে মা-বোন সহ অসংখ্য মানুষ  ছুটছে। এই পরিস্থিতি দেখলে বঙ্গবন্ধুও স্বস্তিবোধ করতেন না। অথচ এখন তার দলের অনুসারীরা দ্রব্যমূল্য বৃদ্ধির কারণে মানুষের কষ্টের বিষয়টি উপহাস করে উড়িয়ে দেয়।

 

বৃহস্পতিবার বিকেলে বরিশাল নগরীর কাউনিয়া মনসা বাড়ি গলির নীলু-মনু ট্রাস্ট পাবলিক লাইব্রেরি পরিদর্শন শেষে এক আলোচনা সভায় এসব কথা বলেন মেনন এমপি।

 

নীলু-মনু ট্রাস্ট ও পাবলিক লাইব্রেরির প্রতিষ্ঠাতা অধ্যাপক নজরুল হক নীলুর সভাপতিত্বে অনুষ্ঠানে মেনন এমপি আরও বলেন, ক্ষমতাসীনরা বলে বাংলাদেশের চেয়ে আমেরিকা ও ইউরোপে জিনিসপত্রের দাম কয়েকগুন বেড়েছে। সবচেয়ে বেশি বেড়েছে ভারত ও শ্রীলংকায়। তবে তারা ফুড যোগান দিয়ে রেশনিং ব্যবস্থার মাধ্যমে বাজার নিয়ন্ত্রণে রাখার চেষ্টা করছে। এই কারণেই আমরা রেশনিং ব্যবস্থা চালু করার কথা বলছি।

 

মেনন আরও বলেন, বাণিজ্য মন্ত্রী স্বীকার করেছেন টিসিবির ট্রাকের পিছনে মধ্য বিত্তরাও লাইন দিচ্ছে। তাদের একটি ব্যবস্থার মধ্যে আনলে দোষ কি?

 

সভায় বক্তব্য রাখেন শিক্ষাবিদ অধ্যক্ষ আব্দুল মোতালেব হাওলাদার, সাবেক এমপি অ্যাডভোকেট শেখ টিপু সুলতান, অধ্যাপক টুনু রানী কর্মকার, মোজাম্মেল হক ফিরোজ, হিরণ কুমার মিঠু, সংস্কৃতিজন মুকুল দাস, আমিনুল ইসলাম খোকন, সিমা রাণী শীল, কাজী ফিরোজ ও শামিল শাহরোখ তমাল প্রমুখ।

এর আগে মেনন ওই লাইব্রেরি পরিদর্শনে গেলে তাকে ফুলেল শুভেচ্ছা জানান সংশ্লিষ্টরা।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।