ঢাকাThursday , 24 March 2022
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. আবহাওয়া
  4. ইসলাম
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. দেশজুরে
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. শিক্ষা
  11. স্বাস্থ্য

গ্যাসের দাম তিতাস না, বাড়ায় সরকার: এমডি হারুনুর রশীদ

admin
March 24, 2022 4:49 pm
Link Copied!

গ্রাহকদের নানা অভিযোগ আর ক্ষোভের মধ্য দিয়ে নারায়ণগঞ্জে সম্পন্ন হয়েছে তিতাসের গণশুনানি। বৃহস্পতিবার দুপুরে নারায়ণগঞ্জ ক্লাবে এ গণশুনানি অনুষ্ঠিত হয়।

এ সময় তিতাস গ্যাস ট্রান্সমিশন ও ডিস্ট্রিবিউশন কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হারুনুর রশীদ বলেন, গ্যাসের দাম তিতাস বাড়ায় না। গ্যাসের দাম বাড়ালে তিতাসের লাভও হয় না। এটি একটি সেবামূলক প্রতিষ্ঠান। গ্যাস ক্রয় করে পেট্রোবাংলা। সেই গ্যাস আরও ছয়টি প্রতিষ্ঠানের মতো তিতাসও গ্রাহকদের মাঝে সরবরাহ করে। ইচ্ছা করলেই আমরা চাহিদামতো গ্যাস আনতে পারি না। যতটুকু গ্যাস পাই ততটুকুই সুষম বণ্টন করার চেষ্টা করি আমরা।

 

গণশুনানিতে উপস্থিত গ্রাহকরা এ সময় নারায়ণগঞ্জ তিতাসের বিভিন্ন অঞ্চলের অফিসের দুর্নীতি ও গ্রাহকদের সঙ্গে অসহযোগিতার নানা অভিযোগ তুলে ধরেন। গ্রাহকরা বলেন, তিতাস মানে আমাদের কাছে হয়রানি।

 

যারা টাকা দিতে পারেন তারাই সেবা পান এমন অভিযোগ করে অনেক গ্রাহক প্রশ্ন তুলেন, অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নের অভিযানে হাজার হাজার সংযোগ কাটার পর সেগুলো আবার সচল হয়ে যায় তিতাসের কিছু কর্মকর্তার কারণেই। এমনটি হয় বলেই বিল দিলেও আমরা গ্যাস কম পাই।

 

গ্রাহকদের এসব অভিযোগে পরিপ্রেক্ষিতে ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হারুনুর রশীদ বলেন, নারায়ণগঞ্জের পুরনো গ্যাস লাইনগুলো পরিবর্তন করা হবে। নারায়ণগঞ্জকে আধুনিক গ্যাস লাইনে রূপান্তরিত করা হবে। সর্বোচ্চ গ্রাহকসেবা নিশ্চিতে কাজ করবে তিতাস।

 

তিনি বলেন, অবৈধ সংযোগ বিচ্ছিন্নে অভিযান অব্যাহত রয়েছে। তবে অবৈধ সংযোগ বৈধ করার ক্ষমতা তিতাসের নেই। এই ক্ষমতা সরকারের। সরকার চাইলে অবৈধ সংযোগগুলোকে নতুন করে বৈধতার আওতায় আনতে পারে। তিতাসকে ভয় পাবার কিছু নেই। তিতাসের অসাধু কোনো কর্মকর্তা-কর্মচারী হয়তো আপনাদের কাছে ঘুস চাইবে। তাকে ঘুস দেওয়ার কোনো কারণ নেই। আমি চোরদের বিরুদ্ধে যেমন যুদ্ধ ঘোষণা করেছি তেমনি দালাল ও অসাধু কর্মকর্তাদেরও বিরুদ্ধে। আমাকে নির্ভয়ে ও গোপনে বিষয়টি জানাবেন। প্রয়োজনে অসাধু কর্মকর্তাকে আটকে আমাকে খবর দেবেন। আমি আমার মেয়াদকালে যতটুকু করতে পারি সেটা করব।

 

গণশুনানিতে আরও উপস্থিত ছিলেন- তিতাসের মহাব্যবস্থাপক (প্রশাসন) মুনির হোসেন, নারায়ণগঞ্জ আঞ্চলিক বিপণন ডিভিশন উপ-ব্যবস্থাপনা (ডিএমডি) পরিচালক ইমাম উদ্দিন, উপ-মহাব্যবস্থাপক (ডিজিএম) শাহাদাত হোসেন, নারায়ণগঞ্জ আঞ্চলিক বিপণন বিভাগের ডিজিএম গোলাম ফারুক, সোনারগাঁ শাখার ডিজিএম সুরুজ আলম, নরসিংদী শাখার ডিজিএম নাসিমুল ইসলাম প্রমুখ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।