ঢাকাThursday , 24 March 2022
  1. অন্যান্য
  2. আন্তর্জাতিক
  3. আবহাওয়া
  4. ইসলাম
  5. খেলাধুলা
  6. জাতীয়
  7. দেশজুরে
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. শিক্ষা
  11. স্বাস্থ্য

রান্নার গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ, অর্ধশতাধিক ব্যবসাপ্রতিষ্ঠান পুড়ে ছাই

admin
March 24, 2022 8:26 am
Link Copied!

চাঁদপুরের হাইমচর উপজেলার ৬নং চরভৈরবী ইউনিয়নের চরবৈরবী বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। অগ্নিকাণ্ডে নদী পাড়ের প্রাচীনতম এই বাজারের প্রায় ৭০টি ছোট-বড় ব্যবসাপ্রতিষ্ঠান পুড়ে ছাই হয়ে গেছে।

বৃহস্পতিবার ভোর সোয়া ৫টায় চরভৈরবী বাজারে এ ঘটনা ঘটে। খবর পেয়ে চাঁদপুর ও পার্শ্ববর্তী লক্ষ্মীপুর জেলার রায়পুর ফায়ার স্টেশনের দুটি ইউনিট ২ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। চাঁদপুর ফায়ার স্টেশনের উপপরিচালক শাহিন আলম অগ্নিকাণ্ডের বিষয়টি নিশ্চিত করেছেন।

 

প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, বাজারের একটি খাবারের হোটেল থেকে আগুনের সূত্রপাত হয়। অগ্নিকাণ্ডে প্রায় ২০ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করছেন ব্যাবসায়ীরা।

 

চরবৈরবী বাজারের ব্যবসায়ী শামসুল হক ফকির জানান, ভোরে ফজরের আজান দিলে বাজারের ইসলামিয়া হোটেলের শ্রমিক সিলিন্ডারে রান্না বসিয়ে নামাজ পড়তে যান। ওই সময়ে হঠাৎ সিলিন্ডার বিস্ফোরণ ঘটে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়।

 

ভয়াবহ এই অগ্নিকাণ্ডে তাদের সব কিছু শেষ করে দিয়েছে। মাত্র দুই থেকে আড়াই ঘণ্টার আগুনে বাজারের ৭০টির বেশি ছোট-বড় দোকান পুড়ে ছাই হয়ে গেছে বলেও জানান তিনি।

 

এদিকে অগ্নিকাণ্ডের খবর পেয়ে ভরে ঘটনাস্থল পরিদর্শনে যান হাইমচর উপজেলা নির্বাহী কর্মকর্তা চাই থোয়াইহলা চৌধুরী, উপজেলা পরিষদের চেয়ারম্যান নূর হোসেন পাটোয়ারী, হাইমচর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মাহাবুবুর রহমান মোল্লাসহ উপজেলা প্রশাসন ও বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।