করোনায় মারা গেলেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক মহাপরিচালক মাহমুদুর রহমান


পটুয়াখালীর কৃতি সন্তান প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক মহাপরিচালক (অতিরিক্ত সচিব) বীর মুক্তিযোদ্ধা ড. মাহমুদুর রহমান নিরু মারা গেছেন।

ADVERTISEMENT

শনিবার ভোর ৫টার দিকে রাজধানীর ল্যাবএইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৮ বছর। করোনাসহ নানা শারীরিক জটিলতায় ভুগছিলেন তিনি।

শনিবার বিকাল সাড়ে ৫টায় পটুয়াখালী সরকারি জুবিলী স্কুল মাঠে জানাজা শেষে রাষ্ট্রীয় মর্যাদায় পৌর গোরস্থানে তাকে দাফন করা হবে বলে নিশ্চিত করে পটুয়াখালী জেলা প্রশাসক মোহাম্মদ কামাল হোসেন। তার মৃত্যুতে জেলা প্রশাসন, রাজনৈতিক, সাংস্কৃতিকসহ নানা সংগঠনের পক্ষ থেকে শোক জানানো হয়েছে।

পটুয়াখালী জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও বরগুনার-৩ আমতলী উপজেলার সাবেক সংসদ সদস্য প্রয়াত মজিবর রহমান তালুকদারের মেঝো ছেলে মাহমুদুর রহমান নিরু। মাহমুদুর রহমান ‘আনু মাহমুদ’ নামে অর্থনীতির ওপর কলাম লিখতেন। এছাড়াও বঙ্গবন্ধু ও অর্থনীতির উপর তার লেখা অসংখ্য বই প্রকাশিত হয়েছে।

মাহমুদুর রহমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক রাজনৈতিক উপদেষ্টা ডা. এসএ মালেকের একান্ত সচিব ছিলেন। তার স্ত্রী প্রফেসর আনোয়ারা বেগম পিএসসির সদস্য ছিলেন এবং বর্তমানে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সদস্য রয়েছেন। স্ত্রী, এক কন্যা ও ২ ছেলেসহ অসংখ্য আত্মীয়-স্বজন স্বজন রেখে গেছেন তিনি। মাহমুদুর রহমান চাকরি জীবনে একজন সৎ ও দক্ষ কর্মকর্তা ছিলেন। তার নিজ বাড়ি পটুয়াখালী জেলা শহরের মুনসেফপাড়া।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *