২২ জেলার শিক্ষার্থীদের বাড়ি পৌঁছে দিল ববি প্রশাসন


পরিবহণে দেশের ২২ জেলার নিজ বাড়িতে পৌঁছে দিয়েছে বরিশাল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বৃহস্পতিবার থেকে শনিবার পর্যন্ত চলা এ বিশেষ পরিবহণে বাড়ি ফিরেছেন প্রায় এক হাজার ছাত্রছাত্রী।

বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি) কর্তৃপক্ষ জানায়, বৃহস্পতিবার ২৪৩ জন শিক্ষার্থীকে ৯টি বাসে বরিশালের পার্শ্ববর্তী ১০টি জেলায় পৌঁছে দেওয়া হয়েছে। শুক্রবার ৫৪৬ জন শিক্ষার্থীকে ১২টি বাসে ১০ জেলায় এবং শনিবার সকাল ৯টায় ঢাকা ও ময়মনসিংহের উদ্দেশে ১৭৭ জন শিক্ষার্থী নিয়ে যাত্রা শুরু করে বিশ্ববিদ্যালয়ের ৪টি বাস।

শিক্ষার্থী অমিত হাসান রক্তিম বলেন, কঠোর লকডাউনের মধ্যে বাড়ি ফিরতে শিক্ষার্থীদের পক্ষ থেকে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে একাধিক আবেদন করা হয়। আবেদনে সাড়া দিয়ে এ বাস সার্ভিস চালু করার জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

পরিবহণপুলের ব্যবস্থাপক মেহেদি হাসান জানান, বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ৬টি বাসের সঙ্গে ৮টি ভাড়া বাস যুক্ত করে এ সার্ভিস দেওয়া হয়েছে। প্রাথমিকভাবে শুধু ১৪টি জেলায় বিশেষ পরিবহণ সেবা প্রদানের সিদ্ধান্ত থাকলেও পরে চাহিদা বৃদ্ধি পাওয়ায় আরও ৮ জেলাকে এ সার্ভিসের আওতায় আনা হয়।

এ ব্যাপারে প্রক্টর ড. সুব্রত কুমার দাস বলেন, লকডাউনে বরিশালে আটকেপড়া সব শিক্ষার্থীকে বাড়ি ফিরতে বিশেষ পরিবহণ সেবা চালু করা হয়েছিল। এ সেবা নিতে প্রায় দেড় হাজার শিক্ষার্থী অনলাইনে নিবন্ধন করেছিল। প্রায় এক হাজারের মতো শিক্ষার্থী এ সেবা নিয়েছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *