ট্রাকে মিলল দেড় কোটি টাকার চিংড়ি রেণু!


পটুয়াখালীর লেবুখালী ফেরীঘাটের অদূরে ট্রাকভর্তি দেড় কোটি টাকা মূল্যের অবৈধ চিংড়ি রেণুর বিশাল চালান জব্দ করেছে র‌্যাব। এতে অবৈধ চিংড়ি রেণু পরিবহনের দায়ে ট্রাক চালকসহ ১৮জনকে গ্রেফতার করা হয়।

শনিবার ভোর সাড়ে ৫ টায় গোপন সংবাদের ভিত্তিতে পটুয়াখালী র‌্যাব ৮’-এর একটি টিম লেবুখালী ফেরিঘাটের অদূরে বিশ্ববিদ্যালয় স্কয়ার এলাকায় অভিযান চালিয়ে অবৈধ চিংড়ি রেণুর চালানটি আটক করে।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে ট্রাকভর্তি অবৈধ চিংড়ি রেণুর চালানটি আটক করা হয়েছে। সেখানে জব্দকৃত চিংড়ি রেণুর বাজার মূল্য প্রায় দেড় কোটি টাকা। এ সময় অবৈধ রেণু পরিবহনের দায়ে ট্রাক থেকে চালকসহ ১৮জনকে গ্রেফতার করে দুমকি থানায় হস্তান্তর করা হয়।

এই অবৈধ চালানটি ভোলা থেকে বাউফলের কালাইয়া হয়ে সড়ক পথে খুলনার বাগেরহাট যাচ্ছিল বলে জানায় পুলিশ। সকাল সাড়ে ৮টায় জব্দকৃত রেণুসহ গ্রেফতারকৃত ১৮ জনকে উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ আবদুল্লাহ সাদীদ পরিচালিত ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হয়। সেখানে ১৩ জনের প্রত্যেককে ১ মাসের ও ৪ জনকে ২ মাসের কারাদন্ড এবং ১ জনকে জরিমানা আদায় করে ছেড়ে দেয়া হয়। এতে সাজাপ্রাপ্তরা হলো- মো. জিয়া (৩৫), রিয়াদ (২৫), মো. শাহিন (২১), নুরনবী (৩৫), মো. নিজাম (২২), মো. ইউনুচ (২৫), মো. জসিম (৩৮), রাকিব (২৩), মো. সফিক (৩৫), শফিজুল ইসলাম (৬৫), মো. কামাল (৩২), মো. বাচ্চু (৪০), রুবেল (৪১), আবুল কালাম (৩৫), মো. সেলিম (২৮), মো. বেল্লাল শেখ (৩২), রাজিব (২৮), আরিফ (১৮)।

এ ঘটনায় দন্ডপ্রাপ্ত ট্রাক চালক বেল্লাল শেখের বাড়ি গোপালগঞ্জের টুঙ্গিপাড়া পাটগাতি গ্রামে এবং অন্যরা ভোলা জেলাসদরসহ অন্যান্য উপজেলার বাসিন্দা।

এ বিষয়ে সহকারি মৎস্য কর্মকর্তা মো. জাহাঙ্গীর হোসেন মিয়া জানান, জব্দকৃত চিংড়ি রেণু উন্মুক্ত জলাশয়ে অবমুক্ত করা হবে।

এ ছাড়া দুমকি থানার অফিসার ইনচার্জ মেহেদী হাসান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, দণ্ডপ্রাপ্ত আসামিদের শনিবার বেলা ১১টায় জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *