ঈদে ঘরমুখী মানুষের চাপে সড়কে তীব্র যানজট


ঈদে ঘরমুখী মানুষের বাড়তি চাপে সাভারের সড়ক-মহাসড়কে তীব্র যানজট সৃষ্টি হয়েছে। রাজধানী ছাড়িয়ে সাভারের সীমানায় পা রাখতেই পথে পথে ভোগান্তি আর যানজটের কবলে পড়তে হচ্ছে যাত্রীদের। গাবতলী এলাকা থেকে সাভার পৌঁছাতে সময় লাগছে দুই থেকে আড়াই ঘণ্টার বেশি। এ ছাড়া সাভার বাজার বাসস্ট্যান্ড থেকে বাইপাইল পর্যন্ত পৌঁছাতে সময় লেগে যাচ্ছে এক থেকে দেড় ঘণ্টা। সেইসঙ্গে তীব্র গরমে দীর্ঘ সময় গাড়িতে আটকে থাকায় চরম ভোগান্তির মুখে পড়ছে ঈদে ঘরে ফেরা যাত্রীরা।

সাভার ট্রাফিক বিভাগের ইনচার্জ আব্দুস সালাম জানান, ঈদুল আজহা উপলক্ষে আট দিনের জন্য বিধিনিষেধ শিথিল করার দ্বিতীয় দিনে ব্যক্তিগত যানবাহন ও দূরপাল্লার বাস, এমনকি ট্রাকে করে রাজধানী ছেড়েছেন অসংখ্য মানুষ।

এ ছাড়া সড়ক-মহাসড়কে যানবাহনের বাড়তি চাপ এবং সড়ক সম্প্রসারণে উন্নয়নকাজ চলমান থাকায় এমনিতেই সড়কে ধীরগতি রয়েছে। তার সঙ্গে তীব্র যানজট যুক্ত হওয়ায় ভোগান্তি আরও বেড়ে গেছে।

সোহেল রানা নামের বগুড়াগামী এক যাত্রী জানান, গাবতলী থেকে সাভার যেতেই সোয়া তিন ঘণ্টা লেগেছে। তাঁর আরেক আত্মীয় একইভাবে সাভারের বাইপাইল এলাকায় আটকে আছেন।

শাহনাজ বেগম নামের ঠাকুরগাঁওগামী আরেক যাত্রী জানান, ঈদের আগে এই যানজট আমাদের নিয়তি হয়ে দাঁড়িয়েছে।

সড়কের বিভিন্ন পয়েন্টে দেখা গেছে, একদিকে ঢাকামুখী রাস্তা ফাঁকা, অন্যদিকে বিভিন্ন পয়েন্টে যান চলাচল ঘণ্টার পর ঘণ্টা ধরে স্থবির হয়ে আছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে হিমশিম খেতে হচ্ছে ট্রাফিক সদস্যদের।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *