টাঙ্গাইল হাসপাতালের করোনা ইউনিটের আইসিইউ ওয়ার্ডে আগুন


টাঙ্গাইল জেনারেল হাসপাতালের করোনা ইউনিটের আইসিইউ ওয়ার্ডের আগুন নিয়ন্ত্রণে এসেছে। বৃহস্পতিবার বিকাল ৩টা ১৪ মিনিটের দিকে আগুন লাগে। একসঙ্গে চারটি হাইফ্লো ন্যাজাল ক্যানুলা বিস্ফোরণের কারণে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

অগ্নিকাণ্ডের পরপরই রোগীর স্বজনদের দৌড়াদৌড়ি ও চিৎকারে হাসপাতাল ক্যাম্পাসে বিভীষিকার সৃষ্টি হয়।

টাঙ্গাইল ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক রেজাউল করিম এ তথ্যটি নিশ্চিত করে বলেন, আমরা খবর পেয়ে দ্রুত চলে আসি। এসেই আমরা ২ মিনিটের মধ্যে আগুন নিয়ন্ত্রণে আনি। তবে সব মিলিয়ে আমাদের আধাঘণ্টা সময় লাগে। ঘটনাস্থলে এসে আইসিইউতে থাকা করোনা রোগীদের স্থানান্তর করে করোনা সাধারণ ওয়ার্ডে নেওয়া হয়। অনেককেই আবার অ্যাম্বুলেন্সে রাখা হয়।

তিনি আরও বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, হাইফ্লো ন্যাজাল ক্যানুলা থেকে আগুনের সূত্রপাত।

টাঙ্গাইলের জেলা প্রশাসক ড. মো. আতাউল গনি বলেন, আগুনের ঘটনায় কোনো ক্ষতি হয়নি। আইসিইউ ওয়ার্ডে ১০ জন রোগী ছিলেন। আমরা তাদের দ্রুত সরাতে সক্ষম হয়েছি।

তিনি আরও বলেন, আমরা অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটকে প্রধান করে ৫ সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছি। তিন দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন দিতে বলা হয়েছে।

এদিকে জেলা সিভিল সার্জন আবুল ফজল মোহাম্মদ সাহাবুদ্দিন বলেন, রোগীদের সরিয়ে দ্রুত অন্য ওয়ার্ড স্থানান্তর করে চিকিৎসা দেয়া হচ্ছে। তবে আইসিইউ বন্ধ রয়েছে। আমরা যত দ্রুত সম্ভব আইসিইউ ওয়ার্ড প্রস্তুত করা হবে।

টাঙ্গাইল-৫ আসনের সংসদ সদস্য ছানোয়ার হোসেন জেনারেল হাসপাতাল পরিদর্শন শেষে বলেন, অগ্নিকাণ্ডের কারণ খতিয়ে দেখতে ইতোমধ্যে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির রিপোর্টের পর ব্যবস্থা নেওয়া হবে। আইসিইউ থেকে সরানো মুমূর্ষু করোনা রোগীকে আবার যাতে ২ ঘণ্টার মধ্যে আইসিইউতে নেয়া যায় সেজন্য হাসপাতাল কর্তৃপক্ষকে আইসিইউ প্রস্তুত করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *